অর্পিতা আচার্য কে শুভ জন্মদিনে, দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে শুভ জন্মদিন ।

0
92

শুভ জন্মদিন । জন্মদিন স্মরণীয় করে রাখার প্রত্যয়ে ।
উন্নত ভাবনা, উন্নত চিন্তা, উন্নত কবিতা অর্পিতা আচার্য এর জন্মদিনের মূল প্রতিপাদ্য ।শুভ জন্মদিন ।

জীবন এগিয়ে যায়, একটি দিন প্রতি বছর ফিরে ফিরে আসে । ঠিক আজকের দিনে পেশায় মনোবিজ্ঞানের অধ্যাপিকা অর্পিতা আচার্য জন্ম নেই এই ক্ষণজন্মা নারীদের অগ্রবর্তীচিন্তার পথিকৃৎ, কবি এখন সে আমাদের অর্পিতা আচার্য।

কোজাগরী শব্দের বাহারে যারা মৃত্যুকে মৃত্যুঞ্জয় করে রাখে তাদের একজন অর্পিতা আচার্য । জন্মের অভ্যর্থনায় আজ তিনি সরব । দৈনিক আলাপের থেকে তার অসামান্য পরিচয় দিচ্ছি উনার ই ভাষায় —–

কবির কথা: আমি অর্পিতা আচার্য l আগরতলায় থাকি l কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অস্বাভাবিক মনস্তত্ব নিয়ে ডক্টরেট করেছি l পেশায় মনোবিজ্ঞানের অধ্যাপিকা l কবিতা,গল্প ও প্রবন্ধ লিখে থাকি l তবে কবিতা আমার প্রথম ভালবাসা l

উনি যেন কুশার ঠোঁট থেকে শব্দ বের করে আনেন কিংবা  বন্ধুর ,অসমতল  পথ থেকে । আজ এ কবির জন্মদিনে আমাদের প্রার্থনা শতায়ূ নয় উনি বেঁচে থাকুন উনার মেধাদীপ্ত অক্ষর বুননে ।

আমরা বিভিন্ন ভাবে – কবি, লেখক অর্পিতা আচার্য তাঁর সৃষ্টি কর্মের মাঝে জানার চেষ্টা করেছি , আমাদের সম্মানিত লেখকদের লেখনীর মাধ্যমে। একজন উজ্জ্বল  কবি ও প্রাবন্ধিক অর্পিতা আচার্য এর জন্মদিন স্মরণীয় করে রাখার প্রত্যয়ে আমাদের এই উদ্যোগ খুবই সামান্য। উনাকে চন্দ্রাহত রাতের শুভেচ্ছা ।
শুভ জন্মদিন ।
শুভ জন্মদিনে দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে
আশিকুর রহমান
সম্পাদক
দৈনিক আলাপ

LEAVE A REPLY