আগামী নির্বাচনে অংশ নিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা

0
61

ঢাকা প্রতিনিধি: আগামী নির্বাচনে ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অংশ নেবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ মঙ্গলবার দুপুরে একনেক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আগামী নির্বাচনে অংশ নেবে মাশরাফি।

তবে কোন আসন এবং কোন দল থেকে মাশরাফি নির্বাচন করবেন সেটি বলেননি মন্ত্রী।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী নির্বাচনে সবাই তাকে সহায়তা করবেন। যদি বিএনপি থেকেও সে দাঁড়ায় তারপরও তাকে সহায়তা করবেন। কোন আসন থেকে নির্বাচন করবেন সেটি এখন বলা যাবে না।

বিসিবির সাবেক সভাপতি ও আইসিসির সাবেক সভাপতি মুস্তফা কামাল বলেন, মাশরাফি ভালো মানুষ। তিনি তার নিজস্ব সিদ্ধান্ত নিয়ে চলেন। আমার দলে খেলে প্রথম বছর আমাকে চ্যাম্পিয়ন করেছে।

ক্রীড়া সংগঠক মুস্তফা কামাল বিপিএলের কুমিল্লা ভিক্টোরিয়ানসের মালিকানায় রয়েছেন। ওয়ানডেতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি কুমিল্লা দলে খেলেন।

মাশরাফি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সেক্ষেত্রে এবছর ভোট করতে তিনি চাইবেন কি না- প্রশ্ন করলে মুস্তফা কামাল বলেন, আমিও তো খেলার সঙ্গে রয়েছি, নির্বাচনও করেছি।

নড়াইলের সন্তান মাশরাফি ক্রিকেটের পাশাপাশি নিজের এলাকায় জনকল্যাণমূলক কাজেও নিজেকে ইতোমধ্যে জড়িয়েছেন।

তার হাত ধরে গত বছর যাত্রা করা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এরই মধ্যে নড়াইলের উন্নয়ন কাজ শুরু করেছে। উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ব দূর করে কর্মসংস্থান সৃষ্টি করা, সাংস্কৃতিক কর্মকাণ্ড গতিশীল, খেলাধুলার উন্নয়নে প্রশিক্ষণ, চিত্রা নদীকে ঘিরে পর্যটন এলাকা, শহরকে আইসিটিতে রূপান্তরিত করা এবং বিনোদন বান্ধব শহর গড়ে তোলার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে এ সংগঠন।

মাশরাফির রাজনীতিতে নামা নিয়ে গত বছর থেকেই কানাঘুষা চলছে। কিন্তু ক্রিকেট পাগল নড়াইলের এই কৃতি সন্তান সে বিষয়ে বরাবরই নিরব থেকেছেন।

LEAVE A REPLY