আড্ডা ধানসিড়ি,বরিশাল আয়োজিত, আরজ আলী মাতুব্বরের ওপর স্মৃতিচারণ, জীবনী পাঠ,

0
216

লুনা আহমেদ বরিশাল থেকেঃ  আড্ডা ধানসিড়ি’র বাৎসরিক ভ্রমণ ভোজন ও দার্শনিক আরজ আলী মাতুব্বর এর স্মৃতি বিজরিত আরজ দুয়ারে দিনব্যপি কর্মশালায় আরজ আলী মাতুব্বরের ওপর স্মৃতিচারণ, জীবনী পাঠ, তার কর্মময় জীবন নিয়ে আড্ডা ধানসিড়ির আড্ডারুগণ ও আড্ডা ধানসিড়ির সুভাকাঙ্ক্ষীরা বিশদ আলোচনা করেন । আলোচনা সভার সভাপতিত্ত্ব করে বিশ্ব সাহিত্য কেন্দ্রের আহ্ববায়ক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্ট্রাড জনাব বাহ উদ্দিন গোলাপ । সঞ্চালনার দায়ীত্বে ছিলেন কবি ছোটন্দ্রনাথ চক্রবর্তী ।


অনুষ্ঠান শুরুতে আড্ডা ধানসিড়ির পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন আড্ডারু শফিক আমিন । আরজ আলী মাতুব্বরের ওপর পর্যায়ক্রমে আলোচনা করেন আড্ডারু সামসুল ইসলাম, সাইফুল ইসলাম সাইফ, নাজমুস সামস, রবীন্দ্র রবীন, এস. কে. লুনা, আতিকুর রহমান হিমু, শফিক আমিন, অসীম কুমার বাড়ৈ, মোঃ রেজা, মোঃ আরিফ রহমান, মাহমুদ অর্ক্য, মোঃ মাসুদ মাহমুদ, মিনতী দাস ও কাজী সাইফুল ইসলাম ।
শেষ পর্বে আরজ আলী মাতুব্বরকে নিবেদিত কবিতা পাঠ করেন কবি ইয়াসিন হীরা, কবি ও ছড়াকার জয়নাল আবেদীন, হুজাইফা রহমান, কবি আবদুর রহমান, কবি অনিতা পাণ্ডে প্রমুখ

অনুষ্ঠান শেষ পর্বে আরজ লাইব্রেরীর সভাপতি জনাব শাহ আজিজুর রহমান খোকন আগত সকলকে ধন্যবাদ বক্তব্যে ভবিষ্যতে এমন আরও অনুষ্ঠানের মধ্য দিয়ে সাধারণ মানুষের ভেতর আরজ আলী মাতুব্বরকে তুলে ধরার অনুরোধ জানান । পরিশেষে আরজ লাইব্রেরীতে বই প্রদান করা হয় এবং সভাপতি সবাইকে শুভেচ্ছা জানিয়ে ভবিষ্যতে এমন অনুষ্ঠানের আয়োজন করার প্রতিশ্রুতিতে সভা সমাপ্ত ঘোষণা করেন ।

LEAVE A REPLY