ইসলাম বিরোধী তালিমবাজদের থেকে সতর্ক থাকুন—ঈশ্বরদীতে ভূমিমন্ত্রী

0
205

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদী উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগ এর অধিন রুরাল এমপ্লয়মেন্ট রোড মেনটেনেন্স প্রোগ্রাম-১ (আরইআরএমপি-১) ২য় পর্যায় প্রকল্পের অধিন নারী কর্মীদের সঞ্চয়ের চেক ও সনদপত্র আজ রোববার দুপুরে বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি, বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ শরীফ ডিলু এমপি।
ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুন এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, পাবনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ঈশ্বরদী উপজেলা নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, ঈশ^রদী উপজেলা প্রকৌশলী এনামুল কবির উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন ইসলাম বিরোধী জামায়াত তালিমবাজ মহিলারা সাধারণ খেটে খাওয়া মা বোনদের নানা ভাবে বিভ্রান্ত করছে। এধরনের তালিমবাজ মহিলাদের প্রতারণা থেকে নিজেদের সতর্ক ও নিরাপদ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ভূমি মন্ত্রী।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নি¤œ আয়ের নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বি করার লক্ষ্যেই আরইআরএমপি প্রকল্পের সূচনা করেছেন। নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সমঅধিকার নিশ্চিত করেছেন। কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হচ্ছে। মন্ত্রী বলেন, নারীদের ছোট বা খাটো করে কোনো উন্নয়নই সম্ভব নয়। প্রাপ্ত বয়স্ক নারী পুরুষ একজনের এক ভোটাধিকার নিশ্চিত করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে এদেশের দরিদ্র ও অক্ষম মানুষদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছিল। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা এদেশের প্রতেক মানুষের মৌলিক অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যেই উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার সুষ্ঠু নেতৃত্বের কারণেই দেশ আজ নি¤œ আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে এসে দাঁড়িয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই এদেশ উন্নত দেশের সাড়িতে দাঁড়াবে। পরে মন্ত্রী ঈশ^রদী উপজেলার ৭টি ইউনিয়নের ৭০ জন নারীর মাঝে ২ বছর মেয়াদী তাদের সঞ্চয়কৃত অর্থ হতে প্রত্যেককে ৩৭ হাজার ৮৭৩ টাকার চেক ও সনদপত্র বিতরণ করেন।

LEAVE A REPLY