ঈশ্বরদীতে অগ্নিকান্ডে নগদ টাকাসহ কোটি টাকার মালামাল পুড়ে গেছে

0
29

সেলিম আহমেদ ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদী শহরের আলহাজ্ব মোড়ের ৮টি দোকান ও একটি বাড়ি আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রহস্থরা জানিয়েছেন। নগদ ৬ লাখ টাকা, একটি হাইচমাইক্রো ও দুটি কার, সার ও কীটনাষক, পার্টস ও তুলার গোডাউনসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আলহাজ্ব মোড়ে আজ শুক্রবার ভোর রাতে এই অগ্নি কান্ডের ঘটনা ঘটেছে।
আশপাশের দোকানী ও দেখতে আসা ব্যক্তিরা জানান, কিছু দিন আগেও আলহাজ্ব মোড়ে আগুন লেগে ব্যবসায়িদের ব্যাপক ক্ষতি হয়েছে। তারা ধারনা করছেন তুলার গোডাউন থেকে আগুনের সুত্রপাত হয়েছে। অনেকে আবার ধারনা করছেন বৈদ্যুতিক সর্কসার্কিট থেকেই অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে। হাইচমাইক্রোর গ্যাস সিলিন্ডার থেকেই আগুনের ভয়াবহতা বেশি হয়েছে।


সরেজমিন আলহাজ্ব মোড়ের অগ্নিকান্ডে পুড়ে যাওয়া দোকান পরিদর্শন করে দেখা গেছে প্রতিটি দোকানের মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। একটি হাইচমাইক্রো ও দুটি কার আগুনে পুড়ে টিন হয়ে গেছে। দোকানে রাখা গচ্ছিত নগদ ৬ লাখ টাকার কোন অস্তিত্ব পাওয়া যায়নি।
ক্ষতিগ্রহস্থরা হলেন এনামুল কবির মাইক্রো গ্যারেজ, শামসুল আলম সার ও কীটনাষকের দোকান, রঞ্জু হোসেন পার্টসের দোকান, সুমন হোসেন গ্যারেজ, মাইনউদ্দিন হোটেল, দিনেশ চায়ের দোকান, সানাউল্লাহ দোকান, রবিউল ইসলাম তুলার গোডাউন ও নান্নুর বাড়ি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আসাদুজ্জামান জানান, বৈদ্যুতিক সর্কসার্কিট থেকেই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দির্ঘ সময় চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। অগ্নিকান্ডে নগদ টাকা, একটি হাইচমাইক্রো ও দুটি কারসহ প্রায় ৬৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

LEAVE A REPLY