ঈশ্বরদীতে ইক্ষু গবেষণা উচচ বিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

0
151

সেলিম আহমেদ, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥ ঈশ্বরদী উপজেলার স্বনামধন্য ঐতিহ্যবাহি বিদ্যাপিঠ ইক্ষু গবেষণা উচচ বিদ্যালয়ের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সোমবার সকালে দিন ব্যাপি স্কুল প্রাঙ্গনে আলোচনা সভা, র‌্যালি, শিক্ষার্থীদের সঙ্গিতানুষ্ঠান ও দুপুরে মধ্যা‎হ্ন ভোজের আয়োজন করা হয়। এসময় শিক্ষক, ছাত্র/ছাত্রীদের মনোমুগ্ধকর পরিবেশে মিলনমেলায় পরিনত হয়। ১৯৮১ সালের ৫ই ফেব্রুয়ারি শাপলা কুড়ি কিন্ডার গার্টেন নামে প্রথম এই স্কুলের প্রতিষ্ঠা হয়। উক্ত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট (বিএসআরআই)’র মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন।
ইক্ষু গবেষণা উচচ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রখেন ড. আমান উল্লাহ টিওটি বিএসআরআই, ড. সমজিৎ কুমার পাল প্রকল্প পরিচালক বিএসআরআই, ড. মোঃ আতাউর রহমান প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বিএসআরআই, মোঃ আবু তাহের সোহেল উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা বিএসআরআই ও স্কুলের বেশ কয়েকজন প্রাক্তন শিক্ষক।


বক্তারা বলেন, ১৯৮১ সালের ৫ই ফেব্রুয়ারি শাপলা কুড়ি কিন্ডার গার্টেন নামে গুটি কয়েক শিক্ষার্থী নিয়ে প্রথম এই স্কুলের প্রতিষ্ঠা হয়। এরপর থেকে ক্রমান্বয়ে স্কুলে শিক্ষার্থীর সংখ্যা বেড়েই চলেছে। বর্তমানে এই স্কুল উপজেলার মধ্যে শ্রেষ্ঠ স্কুল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। স্কুল পরিচালনা কর্তৃপক্ষ ও শিক্ষকদের সার্বিক সহযোগিতায় প্রতি বছর এই স্কুল থেকে জেএসসি ও এসএসসিতে শতভাগ পাশ এবং অসংখ্য ছেলে-মেয়ে জিপিএ-৫ ও গোল্ডেন জিপিএ-৫ পেয়ে আসছে। 

LEAVE A REPLY