ঈশ্বরদীতে খায়রুল অটো ফ্লাওয়ার মিলসের উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু

0
117

সেলিম আহমেদ ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদীর ঐতিহ্যবাহী ও স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান খায়রুল গ্রুপ অব ইন্ডাস্টিজ এর অঙ্গ প্রতিষ্ঠান খায়রুল অটো ফ্লাওয়ার মিলস সলিমপুর ইউনিয়নের জয়নগরের আইকে রোডে আজ শুক্রবার দুপুরে উদ্বোধন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খায়রুল অটো ফ্লাওয়ার মিলসের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক, বীরমুক্তিযোদ্ধা ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি।
খায়রুল গ্রুপ অব ইন্ডাস্টিজ এর স্বত্ত্বাধিকারী আলহাজ্ব খায়রুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শফিক গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি মোঃ শফিকুল ইসলাম খাঁন, সাগর এগ্রোফুড ইন্ডাষ্টিজ এর চেয়ারম্যান আলহাজ্ব দেলোয়ার হোসেন, পাবনা বিগ বাজারের চেয়ারম্যান তরিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, ব্যবসায়ী আলহাজ্ব সাইদুল ইসলাম মান্না সরদার, এ্যানি ফিলিং ষ্টেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান মল্লিক, রোজ এগ্রো গ্রুপের চেয়ারম্যান এম এ আজিজ, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, সলিমপুর ইউপি সাবেক চেয়ারম্যান আতিয়ার রহমান ও দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার। খায়রুল অটো ফ্লাওয়ার মিলসের মেকানিকস কাজ করেন সাগর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস বগুড়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাকী ও আফসার আলী। অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন আমিরুল ইসলাম রিংকু।
খায়রুল ইসলাম বলেন, আজ থেকে ২৬ বছর আগে ব্যবসা শুরু করে সকলের দোয়া ও ভালোবাসায় ধিরে ধিরে আজ এই পর্যায়ে এসেছি। ব্যবসা করতে টাকা লাগেনা আমি তা প্রমাণ করেছি। লোভ-লালসাকে ত্যাগ করে নিয়মনীতির মধ্যে থেকে ঈমানের সাথে ব্যবসা পরিচালনা করলে অন্যান্য ব্যবসায়িরা বাকিতেই মালামাল দিয়ে থাকেন। এই নিয়মগুলো মেনে চলার জন্য সামান্য পুঁজি নিয়ে সফলতার সঙ্গে ব্যবসা পরিচালনা করে গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের মালিক হয়েছি। উপস্থিত ব্যবসায়িদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ধৈর্য্যরে সাথে আপনারা সঠিক ভাবে নিয়মের মধ্যে থেকে ব্যবসা পরিচালনা করলে হয়তো একদিন আমার মতো এ পর্যায়ে আসতে বেগ পেতে হবেনা। এই অঞ্চলের মানুষের কথা চিন্তা করে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন বিদেশী কম্পিউটরাইজড মেশিনে নির্ভেজাল আটা, ময়দা, সুজি ও সেমাই উৎপাদনের নিশ্চয়তা নিয়ে জয়নগরে আজ থেকে খায়রুল অটো ফ্লাওয়ার মিলসের যাত্রা শুরু হলো। আগামীতে এখানে নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলে এলাকার বেকার যুবকদের আরও বেশি কর্মসস্থানের ব্যবস্থা করা হবে।
প্রধান অতিথি শামসুর রহমান শরীফ ডিলু এমপি বলেন, ঈশ্বরদীতে ধিরে ধিরে ব্যক্তি মালিকানায় বিভিন্ন ধরনের ভারি শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে। এতে করে এই অঞ্চলের বেকার সমস্যা কেটে গিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে। খায়রুল গ্রুপ অব ইন্ডাস্টিজ এর আরেকটি অঙ্গ প্রতিষ্ঠান খায়রুল অটো ফ্লাওয়ার মিলস চালু হওয়াতে ব্যবসার নতুন দ্বার উন্মোচন হলো। এই অঞ্চলের যুবকেরাই এখানে চাকরি করবেন। আগামিতে খায়রুল আরও নতুন ভারি শিল্প প্রতিষ্ঠান স্থাপন করে জয়নগরকে সমৃদ্ধি করে তুলবে। বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর এই উন্নয়নমূখি সরকার, কৃষি ও ব্যবসায়ি বান্ধব সরকার। শিল্প প্রতিষ্ঠান করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী ব্যবসায়িদের উৎসাহ ও সার্বিক সহযোগিতা প্রদান করে থাকেন। যে এলাকায় যত বেশি ভারি শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে সে এলাকা তত বেশি উন্নত হবে।

LEAVE A REPLY