ঈশ্বরদীতে তথ্য ও জ্ঞানসমৃদ্ধ আগামী প্রজন্ম গড়ার উদ্যোগ

0
71

 এস এম রওনক রহমান ঈশ্বরদী থেকে : ‘জ্ঞানের আলোয় উদ্ভাসিত হোক আগামী দিনের মেধাবীরা’—এই স্লোগানে উজ্জীবিত হয়ে প্রায় চার শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে গত ০৩ আগস্ট শুক্রবার আন্ত:স্কুল ও কলেজ সাধারণ জ্ঞান ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ২০১৮-এর আয়োজন করেছিল কালের কণ্ঠ শুভসংঘ ঈশ্বরদী উপজেলা শাখা।

‘সম্প্রতি বাংলাদেশের কোন বিভাগের নামের ইংরেজি বানানে পরিবর্তন হলো? রাজশাহী না চট্টগ্রাম’—নাকি অন্য কিছু; এমনই সব সাম্প্রতিক, আন্তর্জাতিক, বাংলাদেশবিষয়ক এবং খেলাধূলাসহ বিভিন্ন সাধারণ জ্ঞানমূলক প্রশ্নের সমাহারে সাজানো ছিল পুরো আয়োজন। ০৩রা আগস্ট শুক্রবার ঈশ্বরদী উপজেলার দুটি কেন্দ্র যথাক্রমে সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল অ্যান্ড কলেজ ভবন ও পাকশীর নর্থ বেঙ্গল পেপার মিলস্ হাই স্কুল প্রাঙ্গণে আয়োজনটি সম্পন্ন হয়। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের তিনটি (ষষ্ঠ-অষ্টম=ক এবং নবম-দশম=খ ও একাদশ-দ্বাদশ=গ) বিভাগে ভাগ করে কুইজ প্রতিযোগিতার পরীক্ষা পর্ব সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়। ‘নতুন প্রজন্মকে তথ্যসচেতন এবং তাদের মেধা যাচাই ও বুদ্ধির প্রখরতা বাড়ানোই এই আয়োজনের মূল উদ্দেশ্য’ ছিল এই কুইজ প্রতিযোগিতার।

তিন বিভাগের সেরা পাঁচজন করে মোট সেরা পনেরো মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করতে ০৮ আগস্ট বুধবার বিকেল পাঁচটায় ঈশ্বরদী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আন্ত:স্কুল ও আন্ত:কলেজ কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কালের কণ্ঠ শুভসংঘ ঈশ্বরদী উপজেলার সভাপতি এস এম রওনক রহমানের সভাপতিত্বে এবং ক্রীড়া সম্পাদক শাকিব রেজওয়ান হিমেল ও সুমাইয়া মীমের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুণ্ডু, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম; আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী শুভসংঘের উপদেষ্টা ফারজানা আনোয়ার,ফারজানা ইয়াসমিন দীনা, এস এম সাইদুর রহমান উলু, হালিমা খাতুন লাকি, তানিয়া সুলতানা মিতা,লিপি রহমান প্রমুখ। এছাড়াও ঈশ্বরদী শুভসংঘের নৌশিন নাওয়াল সুনম,দেবাঞ্জন পাল দীপ,আরাফাত বিন আশিক বাঁধন,নির্বাহী সদস্য ইব্রাহীম হোসেন,রিভানসহ ঈশ্বরদী শুভসংঘের শুভানুধ্যায়ী,বিজয়ী প্রতিযোগীদের অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট,সার্টিফিকেট ও মহামূল্যবান বই তুলে দেন অতিথিরা।

LEAVE A REPLY