ঈশ্বরদীতে নানা আয়োজনে বিশ্ব নারী দিবস উদযাপিত

0
121

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ নারী জিবন উন্নয়ন ও রুপান্তরে সক্রিয় হই ঘরে বাইরে এই স্লোগানকে সামনে রেখে ঈশ্বরদীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ বৃহস্প্রতিবার সকাল ১১টায় উপজেলা কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উক্ত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার।
সিসিডিবির কর্মসূচি কর্মকর্তা প্রদ্বিপ হাজরার সভাপতিত্বে র‌্যালিতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিনাত আরা জলি, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মৌমিতা পারভিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা আমজাদ হোসেন, সিসিডিবির লালপুরের কর্মসূচি কর্মকর্তা সুদিপ মন্ডল, প্রশিক্ষক কর্মকর্তা দিপীকা চৌধুরী, পারভিন সুলতানা, সমাজ সংগঠক তরুণ সরকার, হিসাব রক্ষক গাবরেল শিকদার, মহিলা সংগঠক সাবিনা ইয়াসমিন, বিভিন্ন ফেরামের নেতৃবৃন্দ ও ফোরামকর্মীরা। সিসিডিবি ও সিআরপির আয়োজনে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঈশ্বরদীর কেন্দ্রিয় শহিদ মিনারে এসে সমাপ্ত করেন।
নারী দিবসের আলোচনায় বক্তারা বলেন, অতিতে এদশের নারীরা চার দেয়ালের মাঝে বন্দি জিবনযাপন করতেন। ঘর সংসার গুছাতেন, ছেলে-মেয়ে মানুষ করতেন নিজেকে বাড়ির কাজে ব্যস্ত রাখতেন। এখন আর সেই দিন নেই। পুরুষের পাশাপাশি নারীরাও এগিয়ে চলেছেন। সকল ক্ষেত্রেই নারীরা সমান ভাবে কাজ করে চলেছেন। অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানে নারীরা সমান ভাবে চাকরী করছেন। দেশের বিভিন্ন প্রশাসনিক বাহিনীতেও মেয়েরা দক্ষতার সাখে চাকরী করছেন। বিভিন্ন ধরনের যানবাহন, রেলগাড়ি এমনকি বিমান পর্যন্ত নারীরা চালাচ্ছেন। আগামীতে কর্মক্ষেত্রে নারীরা আরও একধাপ এগিয়ে যাবেন।

LEAVE A REPLY