ঈশ্বরদীতে নিউএরা’র সমৃদ্ধি কর্মসূচির আওতায় ইউনিয়ন বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
97

সেলিম আহমেদ; ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা: বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে এবং পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সমৃদ্ধি কর্মসূচির আওতায় আজ বৃহস্প্রতিবার দিন ব্যাপী ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের ঐতিহাসিক আনসার ফুটবল মাঠে ৩৫টি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুল মজিদ বাবলু মালিথা।

নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মোঃ মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ, সলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বেনজির আহমেদ, নাট্যকার যুধিষ্টির কর্মকার, মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান ও নিউএরা ফাউন্ডেশন চরমিরকামারীর শাখা ব্যবস্থাপক আকমল হোসেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সলিমপুর ইউনিয়নের সমৃদ্ধির সমন্বয়ক ও ফোকাল পার্সন আমিনুল ইসলাম।

বক্তারা বলেন, সন্ত্রাস, মাদক ও বাল্য বিবাহ রোধে ক্রীড়ার বিকল্প নেই। শিক্ষা, স্বাস্থ্য ও ক্রীড়া একটি শিশুকে পুরোপুরি মানুষ হিসেবে গড়ে তোলে। সলিমপুর ইউনিয়নের ঐতিহাসিক আনসার ফুটবল মাঠে নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে দিন ব্যাপি সমৃদ্ধি কর্মসূচির আওতায় পরিচালিত ৩৫টি স্কুলের শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানকে স্বাগত জানাই। নিউএরা ফাউন্ডেশন শুধু মাত্র ঋণ বিতরণ করে তাদের ব্যবসা পরিচালনা করেন না।

এই ইউনিয়নের কোমলমতি শিশু শিক্ষার্থীদের পড়াশুনার জন্য ৩৫টি স্কুল পরিচালনা করে থাকেন। এই স্কুল থেকে খেলার ছলে শিক্ষা নিয়ে তারা স্কুলে পাঠদান করে থাকেন। নিউএরা ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা এবং শিক্ষামূলক সেবা প্রদান করে আসছেন। নিউএরা ফাউন্ডেশন ঋণ বিতরণের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা ও বিনোদনের ব্যবস্থা করেছেন।

LEAVE A REPLY