ঈশ্বরদীতে নিউ এরা ফাউন্ডেশনের গ্রামীন উন্নয়ন মেলা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও ভিক্ষুক পূনর্বাসনের চেক বিতরণ অনুষ্ঠিত

0
358

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥  ঈশ্বরদীতে  বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে গ্রামীন উন্নয়ন মেলা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, ভিক্ষুক পূনর্বাসনের চেক বিতরণ, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরষ্কার বিতরণ আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের নিউ এরার প্রধান কার্যালয় চরমিরকামারী গ্রামে দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পল্ল¬ী কর্ম-সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ।
নিউ এরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক পাবনা মোঃ জসীম উদ্দিন, পল্ল¬ী কর্ম-সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) ড. জসীম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক প্রফেসর ড. জাহেদা আহমদ। এছাড়া আরও বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, নিউ এরা ফাউন্ডেশনের সভাপতি ড. সোহেল আল বেরুনী, নিউ এরা ফাউন্ডেশনের উপদেষ্টা ফৌজিয়া মঞ্জুর, অধ্যাপক উদয়নাথ লাহেরী, সাঁড়ামাড়োয়ারী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আইনুল ইসলাম, ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান, সলিমপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার জামাত আলী, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, তহুরুল আলম মোল্লা ও সাবেক প্রধান শিক্ষক ইমদাদুল হক। গ্রামীন উন্নয়ন মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ মেলার স্টল পরিদর্শন করেন। সুচনা বক্তব্য রাখেন নিউ এরার সমন্বয়ক মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালন করেন নিউ এরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ।
বক্তারা বলেন, নিউ এরা ফাউন্ডেশন মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সমৃদ্ধির পথে আমরা এক সাথে সব সময়। নিউ এরা ফাউন্ডেশন শুধু মাত্র ঋণ বিতরণ করে তাদের ব্যবসা পরিচালনা করেন না। এই ইউনিয়নের কোমলমতি শিশু শিক্ষার্থীদের পড়াশুনার জন্য ৩৫টি স্কুল পরিচালনা করে থাকেন। এই স্কুল থেকে খেলার ছলে শিক্ষা নিয়ে তারা স্কুলে পাঠদান করে থাকেন। নিউ এরা ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা এবং শিক্ষামূলক সেবা প্রদান করে আসছেন। নিউ এরা ফাউন্ডেশন ঋণ বিতরণের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা ও বিনোদনের ব্যবস্থা করেছেন। কৃতি শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সমৃদ্ধি কর্মসূচির আওতায় ভিক্ষুক পূনর্বাসন ও পিঠা উৎসব করে থাকেন। নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে আজ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান স্মরণীয় হয়ে থাকবে। বক্তারা প্রধান অতিথির কাছে ঈশ্বরদীতে সমৃদ্ধি প্রকল্পের আওতায় বয়স্কদের জন্য একটি প্রকল্পের দাবি করেন।

LEAVE A REPLY