ঈশ্বরদীতে পিন্টু হত্যার ঘটনায় টুনটুনিকে প্রধান আসামী করে মামলা, গ্রেফতার নেই, থমথমে রুপপুর

0
1091

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ আভ্যন্তরীন কোন্দলের জের ধরে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সদরুল আলম পিন্টু (৩২) কে গুলি করে ও কুপিয়ে হত্যা করার ঘটনায় ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহত পিন্টুর বাবা আবদুুল আজাদ বাদি হয়ে ৯ জন নামীয় ও অজ্ঞাত ৫ এর নামে মামলাটি দায়ের করেছেন।
এদিকে আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে প্রতিপক্ষের গুলি ও ছুরিকাঘাতে আহত পাকশী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি পিন্টুর মৃত্যুর পর রুপপুরসহ পুরো পাকশী এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। দ্রুত গতিতে এগিয়ে চলা দেশের সবচেয়ে ব্যয়বহুল প্রকল্প রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অভিজাত এলাকাটি হঠাৎ সুনসান হয়ে পড়েছে।
আজ মঙ্গলবার সকালে সরজমিনে রুপপুর এলাকায় গিয়ে দেখা গেছে, পাকশী, বিবিসি বাজার ও রুপপুরমোড় এর আশপাশের এলাকায় দোকানপাট বন্ধ। গুটি কয়েক দোকান খোলা থাকলেও শার্টার অর্ধেক নামানো। আতঙ্কিত পাকশীবাসির অনেকেই আতঙ্কে-ভয়ে দরজা-জানালা বন্ধ করে বাড়ির ভেতরে অবস্থান করছেন। খুব প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছেননা।
রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তাকর্মী আবদুল মান্নান জানান, রোববার রাতের পর থেকেই রূপপুর এলাকায় দোকান পাট প্রায় বন্ধ রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া ভয়ে কেউ খুব একটা বাইরে বের হচ্ছে না।
রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গ্রিনসিটির সামনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রবেশ পথে প্রত্যেক ব্যক্তি ও গাড়ি তল্লাশি করার পর প্রবেশ করতে দেওয়া হচ্ছে।
প্রসঙ্গত, সোমবার ভৌর পৌনে ৪টার দিকে চিকিৎসাধিন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গুলিবিদ্ধ সদরুল আলম পিন্টুর মৃত্যু হয়। এর আগে রোববার সন্ধ্যায় উপর্যুপরি কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত অবস্থায় পিন্টুকে রুপপুর মোড়ে রাস্তায় ফেলে দেয় প্রতিপক্ষের সন্ত্রাসীরা।
ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন জানান, মামলায় ছাত্রলীগের কথিত কর্মী সৌরভ হাসান ওরফে হাতকাটা টুনটুনিকে প্রধান আসামী করে ৯ জন নামীয় ও অজ্ঞাত ৫ জনসহ ১৪ জনকে আসামী করে মামলাটি রেকর্ড করা হয়েছে। আজ মঙ্গলবার পর্যন্ত এখনো এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামীদের বাড়ি-ঘরে তালাবন্ধ অবস্থায় রয়েছে, বাড়ির লোকজন সবাই পালিয়ে গেছে বলে জানান এলাকাবাসি। এ অবস্থায় সহিংসতা এড়াতে হাতকাটা টুনটুনির বাড়িতে পুলিশ পাহারা বসানো হয়েছে।

LEAVE A REPLY