ঈশ্বরদীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করতে ল্যাপটপ বিতরণ

0
70

সেলিম আহমেদ, ঈশ্বরদী প্রতিনিধি ॥ ঈশ্বরদী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করতে ল্যাপটপ কম্পিউটার বিতরন করা হয়েছে। ঈশ্বরদী উপজেলা মিলনায়তনে আজ রোববার দুপুরে ১০১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১২১টি ল্যাপটপ কম্পিউটার বিতরন করা হয়। যে সকল স্কুলে শিক্ষার্থী সংখ্যা বেশি সেসব স্কুলে একাধিক ল্যাপটপ কম্পিউটার প্রদান করা হয়। ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক, বীরমুক্তিযোদ্ধা ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি।
ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কানিজ ফাতেমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফারহানা খান।
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেন, আধুনিক বিশ্বর সাথে তাল মিলিয়ে আমাদের শিক্ষা ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করা হচ্ছে। এক সময় আমাদের বাঁশের মাচায় বসে শিক্ষা জিবন কাটাতে হয়েছে। তখন স্কুলের বেড়া ঘর কিছুই ছিল না। অথচ প্রত্যন্ত অঞ্চলে এখন অত্যাধুনিক দালানকোঠায় স্কুল ঘর তৈরি করে দিচ্ছে এ সরকার। নিরক্ষরমুক্ত সোনার বাংলা গড়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু। আধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে কোমলমতি শিশু শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি নির্ভর বিজ্ঞানমনস্ক মানসিকতায় গড়ে তোলা হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই আধুনিক বিশ্বর সাথে তাল মিলিয়ে বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থাপনাকে আধুনিকায়ন তথা ডিজিটালাইজেশন করা হচ্ছে।
তিনি আরও বলেন, দেশের জনসাধারণ তথা ছাত্রসমাজকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তুলতে দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব পরিবর্তন এনেছেন। ক্রমবর্ধমান মানবসম্পদকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থার উপর অধিকতর গুরুত্ব দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় ঈশ্বরদীর ১০১টি প্রাথমিক বিদ্যালয়ে ১২১টি ল্যাপটপ বিতরণ করা হচ্ছে।

LEAVE A REPLY