ঈশ্বরদীর সাহাপুর মধ্যপাড়া কেন্দ্রিয় জামে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
44

 ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥ ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের সাহাপুর মধ্যপাড়া কেন্দ্রিয় জামে মসজিদে আজ সন্ধ্যায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব্বইয়ের গণ আন্দোলনের বিপ্লবী ছাত্রনেতা, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবি নেতা ও সাহাপুরের কৃতি সন্তান অ্যাডভোকেট রবিউল আলম বুদু। এলাকাবাসি, সুধিজন এবং শত শত সাধারন মানুষ উক্ত ইফতার মাহফিলে অংশ নেয়।

সাহাপুর মধ্যপাড়া কেন্দ্রিয় জামে মসজিদের সভাপতি ওবায়দুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নুরুল হুদা পাখি সরদার, সিরাজুল ইসলাম সন্টু মাষ্টার, মসজিদ কমিটির সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, বীরমুক্তিযোদ্ধা রহমান সরদার, জামাল উদ্দিন, মনিরুজ্জামান মিলন, অ্যাডভোকেট আব্দুস সালাম, অ্যাড. মাসুদ রানা, অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, আলহাজ্ব ফিরোজুল ইসলাম জুয়েল, আব্দুল্লাহ আল মামুর, সাদিকুজ্জামান সবুজ, নূর আলম ও একরামুল হক।

ইফতারের পূর্বে রবিউল আলম বুদু তার বক্তব্যে বলেন, রোযা হচ্ছে সংযম। আত্মা শুদ্ধি করার মাস হচ্ছে রমজান। আল্লাহকে বিশ্বাস এবং ভয় করে তাকে না দেখেই আমরা রোযা করে থাকি। রোযা মানুষকে সঠিক পথে পরিচালিত করেন। রোযা মানুষকে সংযমি করে তোলেন। রোযার মাসে আল্লাহতায়ালা মানুষকে লোভ থেকে বিরত রাখেন, ত্যাগ করতে শিখান। বাড়িতে খাবার থাকার পরেও আমরা আল্লাহর আইনকে মান্য করে তার সন্তষ্টি লাভের আশায় আল্লাহকে মনে প্রাণে বিশ্বাস করে গোপনে কিছু না খেয়ে রোযা পালন করে থাকি।
প্রয়াত এলাকাবাসির রুহের মাগফেরাত কামনায় ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া দেশ ও মানুষের কল্যানের জন্য দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ ইলিয়াস হোসেন।

LEAVE A REPLY