ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে কালোব্যাচ ধারণ, ক্লাস বর্জন ও মানব-বন্ধন

0
28

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষার্থীদের কাছে নিয়ম বহির্ভূত ভাবে প্রস্পেক্টাস ও পাঠ পরিকল্পনা বিক্রি করে দিতে রাজি না হওয়ায় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আব্দুস সবুর খান, উপাধ্যক্ষ আব্দুল জলিল ও শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উপর সন্ত্রাসী হামলা এবং অধ্যক্ষের কক্ষের টেবিল, সিসি ক্যামেরার হার্ডডিস্কসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও কাগজপত্র তছনছ’র প্রতিবাদে বাংলাদেশ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে সারাদেশে বিবিএস শিক্ষক ক্যাডাররা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আজ সোমবার (২ জুন) হামলাকারীদের গ্রেফতারের দাবিতে কালোব্যাচ ধারণ ও মানববন্ধনের আয়োজন করে।
ঈশ্বরদী সরকারি কলেজে আজ সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিসিএস শিক্ষকরা ক্লাস বর্জন, কালোব্যাচ ধারণ, মানব-বন্ধন ও পথসভা করেন। ঈশ্বরদী কলেজ বিসিএস সাধারণ শিক্ষা সমিতি আয়োজিত মানব-বন্ধনে বক্তব্য রাখেন ঈশ্বরদী সরকারি কলেজের বিবিএস শিক্ষা সমিতির সাধারণ সম্পাদক মুরালী মোহন দাস, রসায়ন বিভাগের প্রধান রোকনুজ্জামান, সহযোগি অধ্যাপক খন্দকার সিরাজুল ইসলাম মুরাদ, সহযোগি অধ্যাপক কবিতা চাকলাদার, প্রভাষক রাকিবুল হাসান, প্রভাষক নাফিউল ইসলাম, প্রভাষক টিটন হোসেন, প্রভাষক সোহেল রানা, প্রভাষক সাইফুল ইসলাম প্রমূখ। এছাড়াও কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা মানববন্ধনে অংশগ্রহণ করে অপরাধীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বক্তারা বলেন, বিসিএস শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলা ঘটনা অত্যন্ত নিন্দনীয়। আমরা হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এসব সন্ত্রাসীরা শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে এদের আইনের আওতায় এনে দ্রুত শান্তি নিশ্চিত না করলে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হয়ে যাবে। শিক্ষার সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে হলে হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, গত বুধবার (২৭ জুন) ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুস সবুর খান, উপাধ্যক্ষ আব্দুল জলিলসহ বেশ কয়েকজন শিক্ষকদের উপর ছাত্রলীগের নেতা-কর্মিরা হামলা চালিয়ে তাদের লাঞ্ছিত করে। এ ঘটনায় কলেজের অধ্যক্ষ ড. আব্দুস সবুর খান বাদি হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রনি, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মোঃ আরমান, সাধারণ সম্পাদক সাব্বির হাসান, ছাত্রলীগ কর্মী শুভ ইসলাম, মোঃ রাতুল, মোঃ আসাদ, জাহিদ হাসান, মোঃ শিশির, মোঃ শিপন ও হাসান সহ ১১ জন ছাত্রলীগের নেতা-কর্মীর নাম উল্লেখ করে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন।

LEAVE A REPLY