উন্নয়নের মিছিলে দেশ এগিয়ে চলেছে। ভূমিমন্ত্রী

0
46

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ ঈশ্বরদী সরকারি খাদ্য গুদাম ও মুলাডুলির কেন্দ্রিয় খাদ্য সংরক্ষনাগারে আজ বৃহস্প্রতিবার দুপুরে আভ্যন্তরিন বোরো সংগ্রহের উদ্বোধন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৌসুমের আভ্যন্তরিন বোরো সংগ্রহের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক, বীরমুক্তিযোদ্ধা ও পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি।
ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ^াস, মন্ত্রীর এপিএস বসির আহমেদ বকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, ঈশ^রদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন, মুলাডুলি ইউপি চেয়ারম্যান সেলিম মলিথা, ঈশ্বরদী সরকারি খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা আসাদুজ্জামান খান, মুলাডুলির কেন্দ্রিয় খাদ্য সংরক্ষনাগার ম্যানেজার ওমর ফারুক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জয়নাল আবেদিন, উপজেলা মিল মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান মালিথা, সাধারন সম্পাদক জুলমত হায়দার, ব্যবসায়ি আব্দুল আজিজ, তফিকুল ইসলাম রতন মহলদার, আকাল সরদার, সাদেক আলী বিশ্বাস, আব্দুল হাকিম, হান্নান মালিথা ও গোলবার হোসেন।
প্রধান অতিথি বলেন, উন্নয়নের মিছিলে দেশ এগিয়ে চলেছে। বর্তমান সরকার হচ্ছে উন্নয়ন মুখি সরকার। আওয়ামীলীগ ক্ষমতায় এলে দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন হয়। ধান থেকে শুরু করে সকল প্রকার ফসলের ফলন ভালো হয়। এদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূণর্, দেশে কোন খাদ্য ঘাটতি নেই। দেশে দূর্যোগ, বন্যা মোকাবিলা ও খাদ্য ঘাটতি যেন না হয় সে কারণে খাদ্য সংরক্ষনের জন্য মিল মালিকদের কাছ থেকে ঈশ্বরদীতে সাড়ে ২৫ হাজার মেট্রিক টন আভ্যন্তরিন বোরো সংগ্রহ শুরু করেছেন।
ভূমিমন্ত্রী আরও বলেন, বর্তমানে বাজারে ৩৪ থেকে ৩৫ টাকা কেজি দরে মোটা চাউল বিক্রি হচ্ছে। সরকার মিলারদের কাছ থেকে ৩৮ টাকা কেজি দরে চাউল কিনছেন। খাদ্য গুদামে চাউল জমা দিতে পারলে মিল মালিকদের লাভ হবে। আগামী ১৫ দিনের মধ্যে সরকারি খাদ্য গুদামে ২৫ হাজার মেট্রিক টন চাউল মিলাররা যদি জমা দিতে পারে তাহলে আমি আরও ২৫ হাজার মেট্রিক টন চাউল দেয়ার ব্যবস্থা করে দিব। দেশে খাদ্য ঘাটতি দেখা দিলে এ চাউল দিয়ে তা মোকাবেলা করা সম্ভব।

LEAVE A REPLY