একরামের পরিবারের দেওয়া অডিও খতিয়ে দেখবে র‌্যাব : মুফতি মাহমুদ

0
52

ঢাকা প্রতিনিধি: টেকনাফে মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত পৌর কাউন্সিলর একরামুল হকের পরিবারের দেওয়া অডিও ক্লিপটি খতিয়ে দেখছে র‌্যাব সদর দপ্তর।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য জানান।
মাদকবিরোধী অভিযানে কক্সবাজারের টেকনাফে গত ২৬ শে মে একরামুল হক নিহত হন। তবে তাকে বাসা থেকে র‌্যাব এবং ডিজিএফআই এর স্থানীয় দুইজন কর্মকর্তা ডেকে নেওয়ার পর হত্যা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে তার পরিবার অভিযোগ করেছে। ঘটনার সময়কার ফোনকলের একটি অডিও ক্লিপ সাংবাদিকদের শুনিয়েছে একরামের স্ত্রী। কিছু সংবাদমাধ্যমেও অডিওটি প্রকাশ করা হয়েছে। ঘটনা নিয়ে রেকর্ড করা অডিওটি প্রকাশ হওয়ার পর ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এদিকে অডিও এর বিষয়ে বিবিসি বাংলার সঙ্গে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বিবিসি বাংলাকে বলেন, ‘ঐ অডিও আমি শুনিনি। আমি না দেখেতো বলতে পারবো না যে, কি অডিও বের হয়েছে। এটা আমরা সবসময় বলছি, কেউ যদি ইচ্ছাকৃতভাবে বা অন্যায়ভাবে কিছু করে থাকে, তারতো একটা ম্যাজিস্ট্রেরিয়াল এনকোয়ারি হচ্ছে এবং হবে। সেখানে কেউ দোষী প্রমাণিত হলে তারও বিচার হবে। সেটা আমরা সবসময় বলে আসছি। কিন্তু এটা অডিও না দেখে আমি বলতে পারবো না’।
একরামুল হক উপজেলা যুবলীগের সাবেক সভাপতি। তিনি টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন ও পৌর এলাকার কায়ুকখালী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

LEAVE A REPLY