এবার বিএনপিকে করুণাও করা হবে না: কাদের

0
56

ঢাকা প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি হিসাবের অংক। এখানে ভালোবাসা দেয়া, প্রেম করার কোনো সুযোগ নেই। এবার বিএনপিকে করুণাও করা হবে না।

আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর আগের দিন শুক্রবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকার প্রশ্নে করুণা বা প্রেম দেখানোর কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, আগামী সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সুস্পষ্ট বক্তব্য নেই। বিএনপি কী চায় সেটা তারা নিজেরাও জানে না। আমরা কী চাই সেটা সুস্পষ্ট। আমরা চাই সংবিধানের নির্দিষ্ট অরবিটের মধ্যে থেকে আগামী নির্বাচন হবে। সংবিধানের মধ্যে থেকে সরকারের পক্ষ থেকে যা করার আমরা তাই করব। আর বিএনপির কোন কথাটা সঠিক? একবার বলে তারা নির্বাচনে যাবে। আবার তারা আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। দুই প্রস্তুতি তারা এক সাথে নিচ্ছে। তারা আসলে কোনটা চায়? নির্বাচনকালীন সরকারের নিরপেক্ষতা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নিরপেক্ষতার সংজ্ঞা বিএনপির কাছে জানতে চাই। তাদের দলের পক্ষে যারা আছে তারাই নিরপেক্ষ আর সবাই হচ্ছে পক্ষপাতী।’

ওবায়দুল কাদের জানান, ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ১০তলা বিশিষ্ট যে নতুন কার্যালয় করা হয়েছে, সেটি শনিবার উদ্বোধন করবেন শেখ হাসিনা। দলের তহবিলের টাকা দিয়েই ভবনটি নির্মাণ করা হয়েছে।

LEAVE A REPLY