ক্ষিদিরপুর বাজার জামে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
60

সেলিম আহমেদ ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥ ঈশ্বরদীর পাশ্ববর্তী ক্ষিদিরপুর বাজার জামে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব্বইয়ের গণ আন্দোলনের বিপ্লবী ছাত্রনেতা, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবি নেতা ও ঈশ্বরদীর কৃতি সন্তান অ্যাডভোকেট রবিউল আলম বুদু সরদার। এলাকাবাসি, সুধিজন এবং শত শত সাধারন মানুষ উক্ত ইফতার মাহফিলে অংশ নেয়।
ক্ষিদিরপুর বাজার জামে মসজিদের সভাপতি আব্দুল কুদ্দুস শেখের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সাধারন সম্পাদক মনিরুজ্জামান বাবু, শহিদ আব্দুল খালেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন শেখ, ক্ষিদিরপুর বাজার বণিক সমিতির সভাপতি আলাউদ্দিন প্রামানিক, আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, ক্ষিদিরপুর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ শাহিনুজ্জামান মন্ডল, ক্ষিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল হালিম খান, বিশিষ্ট ব্যবসায়ি আব্দুল মান্নান খান, শেখ বজলুর রহমান, আলহাজ্ব ফিরোজুল ইসলাম জুয়েল, আব্দুল হান্নান, অ্যাড. মাসুদ রানা, অ্যাড. আব্দুস সালাম, আব্দুল্লাহ আল মামুর, কুদ্দুস চৌধুরী, সাদিকুজ্জামান সবুজ, আতিয়ার রহমান, একরামুল হক, সেলিম মন্ডল, ও নূর আলম।
ইফতারের পূর্বে রবিউল আলম বুদু তার বক্তব্যে বলেন, পাপ মোচনের মাস হচ্ছে মাহে রমজান। সিহাম সাধনার মাস হচ্ছে পবিত্র রমজান। রমজান মাসে আল্লাহতায়ালা শয়তানদের বন্দি করে রাখেন। আজকে পবিত্র লায়লাতুল কদর। এই দিনে আল্লাহতায়ালা পবিত্র কোরআন শরীফ নাজিল করেছিলেন। রমজান মাসে দরিদ্র মানুষের মাঝে বেশি বেশি দান করতে হয়, মানুষের সেবা করতে হয়। যারা মানুষের প্রতি সহানুভুতিশীল হয় মানুষকে ভালোবেসে সেবা করে, দান করে আল্লাহতায়ালা তাদের সম্পদ বাড়িয়ে দেয়। রোজার মাসে আল্লাহতায়ালা মানুষকে পাপ কাজ থেকে বিরত রাখেন, আত্মত্যাগ করতে শিখান। এই মাসে মিথ্যে বলা থেকে বিরত থাকতে হয়। রোজা মানে হচ্ছে সংযম।
প্রয়াত এলাকাবাসির রুহের মাগফেরাত কামনায় ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া দেশ ও মানুষের কল্যানের জন্য দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ক্ষিদিরপুর বাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাহমুদ হাসান শাকুর।

LEAVE A REPLY