‘খালেদা দুর্নীতিবাজ বলেই অর্থপাচারকারীকে প্রার্থী করেছেন’

0
111

ঢাকা প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজে দুর্নীতিবাজ বলেই অর্থপাচারকারী তাবিথ আউয়ালকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের(ডিএনসিসি) মেয়র পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। বললেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির(ডিআরইউ) স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বর্তমান সরকারে সাফল্যের নয় বছর ও আগামী সংসদ নির্বাচনে প্রজন্মের করনীয়’ শীর্ষক আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।
হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ও তার পরিবার দুর্নীতিগ্রস্ত। তাই আরেকটি দুর্নীতিবাজ পরিবারের সদস্যকে তিনি বাছাই করেছেন ডিএনসিসির মেয়র পদপ্রার্থী হিসেবে। শুধু তাবিথ আউয়ালের নাম নয়, তার মা-বাবাসহ পুরো পরিবারের নাম এসেছে পানামা পেপারসে অর্থ পাচারকারী হিসেবে।
তিনি বলেন, বিএনপিতে এতো প্রার্থী ছিল। তাদের অনেকেই মনোনয়ন চেয়েছিলেনও। অথচ একজন অর্থপাচারকারীকে বেছে নেয়া হয়েছে। নিশ্চয় তার অর্থপাচারের সঙ্গে খালেদা ও তার পরিবারের সংশ্লিষ্টতা আছে।
আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, সিটি করপোরেশনের নির্বাচন সমাগত। ঢাকার মানুষ দুর্নীতিবাজ ও অর্থপাচারকারীকে নিশ্চয় ভোট দেবে না।
সেন্টার ফর পলিসি ডায়ালগের(সিপিডি) সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নয় বছরে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশ এখন ৩৮তম অর্থনীতির দেশ।
এই বিষয়ে তিনি আরো বলেন, যেখানে বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ থেকে শুরু করে নোবেলজয়ী অমর্ত্য সেন, আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশের প্রশংসা করেছেন, সেখানে শুধু বিএনপি, খালেদা আর সিপিডি প্রশংসা করতে পারছে না।
এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী সদস্য মিনহাজ উদ্দিন মিন্টু, সংগঠনের উপদেষ্টা সৈয়দা রোকেয়া বেগম প্রমুখ।

LEAVE A REPLY