ট্যাক্স ফাইলের বাইরে আমার সম্পদ নেই : ডিআইজি মিজান

0
21

ঢাকা প্রতিনিধি: সংবাদ পাঠিকা ফোনে হুমকির জন্য ক্ষমা চেয়েছেন পুলিশের প্রত্যাহরকৃত ডিআইজি মিজানুর রহমান। বৃহস্পতিবার দুদকের তলবে হাজিরা দিয়ে সাংবাদিকদের সামনে ক্ষমা প্রার্থনা করেন। এসময়, তার কোন অবৈধ সম্পদ নেই বলেও দাবি করেন তিনি। এদিকে দুদক সচিব জানান, ডিআইজি মিজানুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ছাড় দেয়া হবে না তাকে।

অস্ত্রের মুখে তুলে নিয়ে বিয়ে করাসহ নানা অভিযোগে অভিযুক্ত পুলিশের ডিআইজি মিজানুর রহমান। তীব্র সমালোচনার মুখে প্রত্যাহারও করে নেয়া হয় তাকে। এরমধ্যেই তার বিরুদ্ধে ওঠে অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগ।

অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বৃহস্পতিবার দুদকে তলব করা হয় ডিআইজি মিজানকে। সকাল ৯টা থেকে শুরু হয়ে চলে দিনব্যাপী জিজ্ঞাসাবাদ। দুদক কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, আয়কর নথির কোন সম্পদই নেই তার।

তিনি বলেন, ‘আমার যেখানে যে সম্পদ আছে, বা আমার আত্মীয় স্বজনের যে সম্পদ আছে, সকলের ট্যাক্স ফাইল আছে। সাংবাদিক একজন ভদ্রমহিলার সঙ্গে আমার করভারসেশন হয়েছে, এইজন্য আই অ্যাম সরি। আমি দুঃখ প্রকাশ করছি।’

পরে দুদক সচিব ড. শামসুল আরেফিন জানান, ডিআইজি মিজানের কাছ থেকে পাওয়া তথ্যের সত্যতা যাচাই-বাছাই করতে আরো তদন্ত চালাবে দুর্নীতি দমন কমিশন।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ওই আয় বহির্ভূত যে অর্জন, সেটা বৈধ আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। অভিযোগ যদি প্রমাণিত হয়, ছাড় পাওয়ার কোনো প্রশ্ন আসে না।’

ডিআইজি মিজানের যে আত্মীয় স্বজনের নামে সম্পদ রাখার অভিযোগ রয়েছে, পর্যায়ক্রমে তাদেরকেও তলব করা বলে জানান দুদক সচিব।

LEAVE A REPLY