‘পরমাণু’ নিয়ে উচ্ছ্বসিত কর্ণ জোহর

0
59

বিনোদন ডেস্ক: ‘পরমাণু’ দেখে উচ্ছ্বসিত পরিচালক কর্ণ জোহার। টুইটে জানালেন, ‘দেশ নিয়ে এই ছবির গল্প এতটাই টানটান যে আমি সিট ছেড়ে উঠতে পারিনি। ভাল গল্পের সঙ্গে চিত্রনাট্যের এমন ক্লাইম্যাক্স মনে রাখার মতো।’ বলিউডের গল্পের যাদুকরের কাছ থেকে এমন প্রশংসা পেয়ে যারপরনাই উত্তেজিত ছবির অভিনেতা, প্রযোজক জন আব্রাহাম। তিনি বলেন, ‘‘ফিল্মমেকার এবং ভাল মানুষ হিসেবে কর্ণকে আমি বরাবর শ্রদ্ধা করি। ও আমার কাজের ক্ষেত্রে ইনস্পিরেশন। আসলে ‘পরমাণু’ কেবল একটা ছবি বা চিত্রনাট্য নয় আমার কাছে। তার চেয়েও অনেক বেশি কিছু। সেই জায়গা থেকে কর্ণর এই ছবি ভাল লেগেছে জেনে ভাল লাগছে, আমাদের কাজের প্রতি বিশ্বাস বাড়ছে।’’

‘পরমাণু , দ্য স্টোরি অব পোখরান’-এর ট্রেলার প্রকাশের পর চারদিকে ছবিটি নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। ট্রেলারে ভারতের প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে এক গুরুত্বপূর্ণ বিষয়কে তুলে ধরা হয়েছে। পরমাণু শক্তি ও ভারতীয় প্রতিরক্ষা ব্যবস্থা, এই দু’টি দিককে এক লহমায় গেঁথেছে জন আব্রাহাম অভিনীত ‘পরমাণু’।

আব্রাহাম আগেই জানিয়েছিলেন, ছবি প্রযোজনা করার কোনও তাড়া তাঁর নেই। তিনি এমন ছবির গল্প খুঁজছেন যা মানুষকে তাড়িয়ে নিয়ে বেড়াবে এবং একইসঙ্গে সবাইকে মুগ্ধ করবে। একটি দেশের বর্তমান সামাজিক, রাজনৈতিক ও আর্থিক পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য রেখে সিনেমাটি তৈরি করা হয়েছে। সঙ্গে থ্রিলার ছবিটিকে অন্য মাত্রা দিয়েছে। অভিষেক শর্মা পরিচালিত এই ছবি ভারতীয় বিজ্ঞানী আর সেনাবাহিনীর প্রতি শ্রদ্ধা হিসেবে তৈরি করা হয়েছে।

শুধুমাত্র ছবি দেখে বাড়ি ফেরা নয়, ভারতবাসী হিসেবে গর্বিত হওয়ার জায়গা তৈরি করবে এই ছবি, এ বিষয়ে পরিচালক থেকে প্রযোজক সকলেই নিশ্চিত। ২৫ মে ভারতের মানুষ ‘পরমাণু বিস্ফোরণ’-এর মুখোমুখি হবেন।

LEAVE A REPLY