পাবনা সুগার মিলে ১৯ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

0
208

সেলিম আহমেদ ঈশ্বরদী প্রতিনিধি ॥ জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষনাসহ সমন্বয় পরিষদের ১৯ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিক কর্মচারীরা। আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) পাবনা সুগার মিল কারখানার প্রধান ফটকের সামনে সকাল ৯টা হতে ১০ পর্যন্ত এই কর্মসূচি পালন করে মিলের শ্রমিক-কর্মচারীবৃন্দ। অর্থমন্ত্রীর তুলা চাষের প্রতিবাদ করে বিক্ষোভ মিছিলে শ্রমিকেরা শ্লোগান দেন। তারা বলেন, অর্থমন্ত্রীর দুই গালে জুতা মারো তালে তালে।
দীর্ঘ ১ ঘন্টা কর্মবিরতি দিয়ে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদ ঘোষিত এই কর্মসূচিতে সুগার মিলের ৬৫০ শ্রমিক-কর্মচারীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহন করে। পরে বিক্ষোভ মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
পাবনা সুগার মিলস্ ওয়াকার্স ইউনিয়নের সভাপতি ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন এর সাধারন সম্পাদক ও পাবনা সুগার মিলের ওয়াকার্স ইউনিয়নের সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল, এছাড়াও বক্তব্য রাখেন, পাবনা সুগার মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সভাপতি আরিফুর রহমান, যুগ্ন সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক আইনুল হক শ্রমিকনেতা, সাজেদুল ইসলাম শাহীন, আব্দুস সালাম, রমজান আলী, তৌহিদা খাতুন, তাহাজুল ইসলাম মুকুল, রবিউল ইসলাম রবি, মঞ্জুরুল ইসলাম, আনোয়ার হোসেন ও ইমদাদুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, ২০১৫ এর অনুরুপ ১ জুলাই হতে শ্রমিকদের ৮৭৫০ টাকা প্রারম্ভিক সর্বোচ্চ ১৫,৫০০ মজুরী নির্ধারন করে ৮ম জাতীয় মজুরী স্কেল ২০১৫ ঘোষনা ও বাস্তবায়নসহ সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশনের সমন্বয় পরিষদের ১৯ দফা বাস্তবায়নের দাবি না মানলে প্রয়োজনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। আমরা জানি কিভাবে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে হয়।

LEAVE A REPLY