বিভিন্ন স্থানে আওয়ামীলীগের নেতা কর্মী ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি নেতাকর্মীরা

0
18

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণাকে ঘিরে রাজধানী ছাড়াও চট্টগ্রাম ও সিলেটসহ দেশের বিভিন্নস্থানে বিএনপির নেতাকর্মী এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

রায় ঘোষণার আগে ও পরে আওয়ামীলীগের নেতা কর্মী ও পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি নেতাকর্মীরা। সংঘর্ষের ঘটনায় টিয়ারশেল নিক্ষেপসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

এদিকে রায়কে ঘিরে কোন ধরনের বিশৃঙ্খলা প্রশ্রয় দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আলোচিত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় জানতে গুলশান থেকে বকশী বাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের পথে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরপর থেকেই পথে পথে তার সঙ্গে যুক্ত হতে থাকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিএনপি কর্মীরা। বহরটি মৎসভবন এলাকায় পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে বিএনপি কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এসময় রাস্তায় থাকা যানবাহনে আগুন ধরিয়ে দেয় তারা।

নেতাকর্মী ঘিরে থাকা বহরটি রাজধানীর কাকরাইল মসজিদ এলাকায় পৌঁছালে পুলিশের সঙ্গে আবারো সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। এসময়, ধাওয়া পাল্টা ধাওয়া ও টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটে। এছাড়া, মগবাজারসহ রাজধানীর বিভিন্ন এলাকায় সংঘর্ষে জড়ায় বিএনপি নেতা কর্মীরা।

এদিকে চট্টগ্রামে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় নগর বিএনপির সভাপতিসহ ৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। দুপুরে কাজীর দেউড়িতে দলটির নেতা কর্মীরা বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হয়ে মিছিল নিয়ে সামনে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময়, টিয়ারশেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এছাড়া সিলেটের কোর্ট পয়েন্ট জিন্দাবাজারসহ আদালত চত্বরে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্রসহ সংঘর্ষে জড়ায়। এসময় বেশ কয়েকজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ।

এদিকে সচিবালয়ে রায় পরবর্তী প্রতিক্রিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রায় ঘোষণাকে ঘিরে কোন ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না।

LEAVE A REPLY