বিমানে ওঠা এসআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ

0
145

ঢাকা প্রতিনিধি: পাসপোর্ট-ভিসা ছাড়া ইউনিফর্ম পরে ব্যাংককগামী থাই এয়ারওয়েজে ওঠা এসআই আশিকুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ। ইতোমধ্যে তাকে কিশোরগঞ্জে বদলি করা হয়েছে।
কিশোরগঞ্জের পুলিশ কর্মকর্তারা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম।
শফিকুল ইসলাম বলেন, শনিবার মধ্যরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তার মামিকে এগিয়ে দিতে গিয়ে ব্যাংককগামী থাই এয়ারওয়েজের বিমানে উঠে বসেছিলেন। বিষয়টি নিয়ে বেশ সমালোচনা হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছ থেকে প্রতিবেদন চাওয়া হয়েছে। পেলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
বিমানবন্দর থানার ওসি নূর-ই-আজম মিয়া আরটিভি অনলাইনকে বলেন, পাসপোর্ট-ভিসা বা উড়োজাহাজের টিকেট কোনো কিছু ছাড়া এসআই আশিকুর রহমান শনিবার রাতে ব্যাংককগামী টিজি-৩৪০ উঠে পড়েছিলেন। তিনি এসময় পুলিশের পোশাকেই ছিলেন। থাই এয়ারওয়েজের ওই ফ্লাইটটির রাত ২টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ার কথা ছিল। কিন্তু বিষয়টি জানার পর পাইলট বিমান চালাতে অস্বীকৃতি জানান। পরে ইমিগ্রেশন পুলিশ আশিকুরকে আটক করার এক ঘণ্টা পর উড়োজাহাজটি আকাশে ওড়ে।
তবে এসআই আশিকুর রহমানের বিরুদ্ধে তাদের কাছে কোনো লিখিত অভিযোগ আসেনি। বিমানবন্দর থেকে তাকে রেঞ্জের পুলিশরা নিয়ে গেছেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন আরটিভি অনলাইনকে জানান, বিমানবন্দরে নিরাপত্তায় থাকা পুলিশ ও ঢাকা রেঞ্জের নিরাপত্তায় থাকা পুলিশের পোশাক প্রায় একইরকম। তাই প্রথমে শনাক্ত করা যায়নি। পরে লোগো দেখে বোঝা যায় তিনি বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে নয়। পরে তাকে আটক করা হয়।
ঢাকা রেঞ্জ পুলিশ সূত্র জানায়, এসআই আশিকুর রহমান সম্প্রতি ঢাকা রেঞ্জে যুক্ত হয়েছেন। এর আগে তিনি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) ছিলেন। তার বাড়ি গোপালগঞ্জে।
বিমানবন্দর সূত্র জানায়, এসআই আশিকুর রহমানকে আটকালে তদন্তের প্রয়োজনে ভেতরে যাওয়া প্রয়োজন বলে তিনি গ্রিন চ্যানেল অতিক্রম করে ভেতরে ঢুকে যান। পরে তাকে আবিষ্কার করা হয় থাই এয়ারওয়েজের ভেতরে। বিমানটি তখন উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছিল।
পুলিশের পোশাকের এ ধরনের অপব্যবহার করায় বিমান কৃর্তপক্ষ শাস্তির সুপারিশ করেছে বলে জানা যায়।

LEAVE A REPLY