বিশ্ব চ্যাম্পিয়নদের বিদায় করে দিল দক্ষিণ কোরিয়া

0
40

দৈনিক আলাপ খেলাধুলা ডেস্ক: দক্ষিণ কোরিয়া! তারা পারবে না জার্মানিকে রুখতে। জার্মানির নক আউট তো নিশ্চিত! কারণ, সুইডেনকে মোকাবেলা করতে হবে দুরন্ত ফর্মে থাকা মেক্সিকোর। সেই মেক্সিকো যার বিপক্ষে হেরে জার্মানদের দুঃস্বপ্নের শুরু।

মুদ্রার আরও একটা পিঠও যে আছে তা কি আর কেউ ভেবেছিলো! রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে বড় দুর্ঘটনাটাই ঘটে গেলো কাজান এরিনায়। সম্ভবত বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনার সাক্ষী থাকলো রাশিয়া। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো চ্যাম্পিয়ন জার্মানি।

জয় তো দূরের কথা কোরিয়ার কাছে হারের লজ্জা নিয়েই ইতিহাসের প্রথমবারের মতো গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো জার্মানি।

এদিন জার্মানির সবচেয়ে বড় শত্রু ছিলেন কোরিয়ান গোলরক্ষক চো ইয়েন ও। রুইস ক্রুশদের লাগাতার একের পর এক প্রচেষ্টা নস্যাৎ করে বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটনের হোতা হয়ে রইলেন তিনিই।

সুইডেনের জয় নিশ্চিত হওয়ার পর আর ড্র নয় জয়টাই একমাত্র রক্ষা করতে পারতো জার্মানিকে। আর তাই সামি খেদিরাকে তুলে নামানো হয় স্ট্রাইকার আন্দ্রে গোমেজকে। আক্রমণভাগের সবটুকু শক্তি মাঠে পেয়ে যায় ৬৩ মিনিটে টমাস মুলার নামলে। ফলাফল আসলো উল্টো, জার্মানির রক্ষণের দুর্বলতা কাজে লাগালেন কিম ইয়ং গোউন। ৯২ মিনিটে গোল করে হতাশায় ডোন জার্মানিকে।

ঘড়ির কাটায় আর মাত্র ৫ মিনট। গোলের জন্য মরিয়া জার্মানির খেলোয়ড়রা হমলে পড়লেন কোরিয়ান রক্ষণে। তাতে যোগ দিলেন গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ারও। তবে এই সুযোগটার অপেক্ষায়ই হয়তো ছিলেন সং ইয়েন মিন। ফাকা গোলে কোন ভুল করলেন না। পরাক্রমশালী জার্মানদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দিলেন বেশ হেসেখেলেই।

LEAVE A REPLY