মাদক বিরোধী অভিযানে ৭ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১২

0
35

নিজস্ব প্রতিবেদক: মাদক বিরোধী অভিযানে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজো গুলিতে ১২ জন নিহত হয়েছে। এদের মধ্যে চারজন মাদক ব্যবসায়ীদের দু’গ্রুপের গোলাগুলিতে নিহত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, বাকীরা মারা গেছে বন্দুকযুদ্ধে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদক উদ্ধার করা হয়েছে।

ঢাকা
পুলিশ জানায়, মধ্যরাতে রাজধানীর দক্ষিণখান থানার আশিয়ান সিটি মাঠ এলাকায় মাদকদ্রব্য উদ্ধারে অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের বন্দুক যুদ্ধ হয়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদকদ্রব্যসহ খুকু সুমন নামে তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এসময় পুলিশের দু’জন সদস্য আহত হন।

কুষ্টিয়া
গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেহালা এলাকায় মাদক ব্যবসায়ীদের ধরতে অভিযান চালানো হয়। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে মাদক ব্যবসায়ীরা। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় শীর্ষ মাদক ব্যবসায়ী মোকাদ্দেস ও টাইটান আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে দু’জনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসক। পরে তল্লাসি চালিয়ে ২টি বিদেশি বন্দুক, গুলি ও বেশ কিছু মাদক দ্রব্য উদ্ধার করা হয়।

কুমিল্লা
কুমিল্লার মুরাদনগরের গুঞ্জর বেড়িবাঁধে মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের গোলাগুলি হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় বাতেন ও লিটন নামের দুই মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

যশোর
যশোর শহরের রায়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দু’দল মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলি চলছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী মানিক ও আছিরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সদর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এছাড়া, ময়মনসিংহ , ব্রাহ্মণবাড়িয়া ও ঠাকুরগাঁওয়ে গুলিতে একজন করে নিহত হয়। পুলিশের দাবি, নিহতরা সবাই তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী।

LEAVE A REPLY