মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার বড় জয়

0
42

খেলাধুলা ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের আগে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। প্রস্তুতি ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে অপেক্ষাকৃত দুর্বল দল হাইতিকে ৪-০ গোলে হারিয়েছে গত বিশ্বকাপের রানার্স-আপ আর্জেন্টিনা।

স্থানীয় সময় মঙ্গলবার (২৯ মে) রাতে (বাংলাদেশ সময় বুধবার ভোর ৫ টায়) বুয়েন্স এইরেসে মুখোমুখি হয় আর্জেন্টিনা-হাইতে। আরেক ম্যাচে, স্কটল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে পেরু।

বুয়েন্স এইরেসে দীর্ঘদিন পর এক মঞ্চে মেসি, হিগুইনরা। বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচ। প্রিয় দলকে ভালবাসার সমুদ্রে ভাসাতে কানায় পরিপূর্ণ ছিলো স্তাদে আরমান্দো। সবার চোখ আটকে ছিলো দলের প্রাণভোমড়া লিওনেল মেসির দিকে। অধরা শিরোপা জয়ে এবারো যে কাণ্ডারি তিনিই।

প্রতিপক্ষ হাইতি। ফুটবল ইতিহাসে যাদের বিপক্ষে কখনোই হারেনি আলবিসেলেস্তে। তবে, যুদ্ধের ময়দানে প্রতিপক্ষের দুর্বলতার কথা না ভেবে নিজেদের শক্তিমত্তার প্রয়োগটাই যে বেশি জরুরী শিষ্যদের সে মন্ত্রবাণেই উজ্জীবিত করেছেন সামপাওলি। মাঠের লড়াইয়েও তাই শুরু থেকেই আগ্রাসি আর্জেন্টিনা।

একের পর এক আক্রমণে হাইতি গোলরক্ষক প্লেসিডের হৃদয় বারবার কাপিয়ে দিয়েছেন মেসি ও হিগুইন। তবে, গোলক্ষকের সচেতনতায় হতাশ হতে হয়েছে আর্জেন্টিনা সমর্থকদের। প্লেসিড সীমান্তের অতন্দ্র প্রহরীর মত ঘর সামলে রাখলেও ভুল করে বসেন এডে। ম্যাচের ১৭ মিনিটে সেলসোকে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সুযোগটা লুফে নিয়ে স্তাদে আরমান্দোতে আনন্দের বন্যা বইয়ে দেন মেসি।

প্রথমার্ধের বাকিটা সময় অবশ্য আর কোন ঝলক দেখাতে পারেনি স্বাগতকিরা। ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। দল এগিয়ে যাওয়ায় হিগুইনকে তুলে নিয়ে সার্জিও আগুয়েরোকে মাঠে নামান সামপাওলি। ম্যাচে ফিরে আসে বাড়তি উন্মাদনা।

৬৬ মিনিটে ক্রিস্টিয়ান প্যাভনের সহায়তায় গোল করে দলকে জয়ের সুবাতাস দেয়ার সঙ্গে হ্যাটট্রিক করেন মেসি। দেশের হয়ে এটি তার ৬৪তম গোল। এর ৫ মিনিট পরই আগুয়েরো যাদুতে ৪-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা। সতীর্থকে এবার বলের যোগান দিয়েছেন মেসি।

শেষ পর্যন্ত হাইতির হতাশা আর আলবিসেলেস্তের বড় জয়ের উল্লাসে শেষ হয়েছে ম্যাচ। ৯ জুন ইসরাইলের সঙ্গে আরো একটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

এদিকে, আরেক ম্যাচে, ২৮ বছর পর বিশ্বকাপের টিকিট পাওয়া পেরুর কাছে হেরেছে স্কটল্যান্ড। ল্যাটিন আমেরিকার দেশটির হয়ে দুটি গোল করেছেন কুয়েভা ও ফারফান।

LEAVE A REPLY