মোদির বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলার হুমকি – সিদ্দারামাইয়া

0
30

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি সভাপতি অমিত শাহ’র বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানি মামলার হুমকি দিয়ে লিগ্যাল নোটিশ পাঠালেন কর্নাটকের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। সোমবার এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

কর্নাটকে আগামী ১২ মে বিধানসভা নির্বাচন হবে। রাজ্যে মূলত ক্ষমতাসীন কংগ্রেস এবং বিরোধী বিজেপির মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। নির্বাচনী প্রচারে দুপক্ষই পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগে সোচ্চার।

নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্নাটকের সিদ্দারামাইয়া সরকারের বিরুদ্ধে কটাক্ষ করে মন্তব্য করেন। মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ওই অভিযোগকে ‘ভিত্তিহীন, ভুয়া ও অসত্য’বলে দাবি করেছেন। নিজের আইনজীবীর মাধ্যমে এ ব্যাপারে সাত পৃষ্ঠার নোটিশে হুঁশিয়ারি দিয়ে সিদ্দারামাইয়া বলেন, ‘প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে না হলে তার বিরুদ্ধে একশ কোটি টাকা মূল্যের ফৌজদারি মানহানি মামলা দায়ের করা হবে।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং কর্নাটকে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিএস ইয়েদুরাপ্পাকেও ওই নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেসের সিনিয়র নেতা মনমোহন সিং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র সমালোচনা করে বলেন, পদকে ব্যবহার করে বিরোধীদের সম্পর্কে দিনের পর দিন তিনি যেসব মন্তব্য করে আসছেন, আজ পর্যন্ত আমি কোনো প্রধানমন্ত্রীকে এমনটা দেখিনি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY