মোস্ট ওয়ান্টেড তালিকায় সাদ্দামের মেয়ের নাম

0
142
মোস্ট ওয়ান্টেড তালিকায় সাদ্দামের মেয়ের নাম-ইরাক-সাদ্দাম-রাঘাদ-rtvonline-মোস্ট ওয়ান্টেড-আইএস-বাগদাদি

আন্তর্জাতিক ডেস্কঃ  ইরাকে মোস্ট ওয়ান্টেড তালিকায় প্রয়াত প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের মেয়ে রাঘাদের নাম অন্তর্ভুক্ত করেছে দেশটির সরকার। ওই তালিকায় মোট ৬০ জনের নাম রয়েছে। মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা ব্যক্তিদের জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস), আল কায়েদা ও বাথ পার্টির সঙ্গে সম্পর্ক রয়েছে বলে ইরাক সরকার সন্দেহ করছে। বার্তা সংস্থা এএফপির বরাতে এমন খবর প্রকাশ করেছে আল জাজিরা।
ইরাক সরকারের করা মোস্ট ওয়ান্টেড তালিকাটি দেখেছে এএফপি। সেখানে সাদ্দামের বড় মেয়ের নাম রয়েছে বলে নিশ্চিত করেছে তারা। রাঘাদ বর্তমানে জর্ডানে রয়েছেন।

আইএসের ২৮ জন, আল কায়েদার ১২ জন ও বাথ পার্টির ২০ সন্দেহভাজনকে এ তালিকায় অন্তর্ভুক্ত করেছে বাগদাদ সরকার। নিজেদের সংগঠনে এসব সদস্যদের ভূমিকা, অপরাধের সংশ্লিষ্টতাসহ বিস্তারিত বিবরণ তুলে ধরা হয়েছে। তালিকায় থাকা একজন ছাড়া বাকি সবাই ইরাকি নাগরিক। শুধুমাত্র মান বাসুর নামের একজন লেবাননের নাগরিক।

তবে এই তালিকায় ইসলামিক স্টেটের প্রধান আবু বকর আল বাগদাদির নাম নেই। তালিকায় বাগদাদির নাম কেন নেই জানতে চাইলে দেশটির শীর্ষ এক নিরাপত্তা কর্মকর্তা কোনো মন্তব্য করতে রাজি হননি।
ওই কর্মকর্তা বলেন, বিচার বিভাগ এবং নিরাপত্তা বাহিনীগুলো মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীদের তালিকা করেছে। এই প্রথম আমরা এসব নাম প্রকাশ করছি।

LEAVE A REPLY