রিমান্ড শেষে এমপি রানাকে কারাগারে পাঠালেন আদালত

0
21

টাঙ্গাইল প্রতিনিধি: জেলা যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলায় রিমান্ড শেষে টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য(এমপি) আমানুর রহমান খান রানাকে কারাগারে পাঠালেন আদালত।

সোমবার রানাকে টাঙ্গাইল সদর আমলি আদালতে হাজির করা হলে তাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক আব্দুল্লাহ আল মাসুম। এর আগে গত শনিবার দুপুরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অশোক কুমার সিংহ জানান, জিজ্ঞাসাবাদে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করে পরে পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি জানান, রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পুলিশ তাকে কাশিমপুর কারাগারে পৌঁছে দিয়ে আসে।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ জুলাই সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগ নেতা শামীম ও মামুন টাঙ্গাইল শহর থেকে নিখোঁজ হন। পরদিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় একটি জিডি করেন। ২০১৩ সালের ৯ জুলাই মামুনের বাবা টাঙ্গাইল আদালতে একটি হত্যা মামলা করেন।

পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে। এই মামলায় গ্রেপ্তার হওয়া শহরের বিশ্বাস বেতকা এলাকার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন এবং হিরন মিয়া আদালতে ঘটনায় তাদের জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা উল্লেখ করেন, এমপি রানার নির্দেশে শামীম ও মামুনকে হত্যা করে তাদের মরদেহ নদীতে ভাসিয়ে দেয়া হয়।

LEAVE A REPLY