রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মা-সহ ৩ সন্তানের মৃত্যু

0
119

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ট্রানজিট ক্যাম্পে আগুনে পুড়ে মা ও সন্তানসহ এক রোহিঙ্গা পরিবারের চারজন নিহত হয়েছেন।
নিহতরা হলেন- মিয়ানমারের নাগরিক আব্দুর রহিমের স্ত্রী নুরবাহার (৩২) এবং তার ছেলে আমির শরীফ (৮), মেয়ে দিলবিবি (৫) ও দেড় বছর বয়সী শিশু আরজুমান।
মিয়ানমার থেকে পালিয়ে এসে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে খোলা একটি ট্রানজিট ক্যাম্পে শুক্রবার ভোর রাতে আশ্রয় নিয়েছিল রহিমের পরিবার।
অসাবধানতাবশত মোমবাতি থেকে রহিমের তাঁবুতে আগুন লাগে। এতে অগ্নিদগ্ধ হন এই চারজন। তাদের উদ্ধার করে কুতুপালং রেড ক্রিসেন্ট ও এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেল সাড়ে পাঁচটার দিকে সেখানে তাদের মৃত্যু হয়। অগ্নিকাণ্ডের সময় রহিম তাঁবুর বাইরে থাকায় তিনি প্রাণে বেঁচে যান। নিহতদের রাতে স্থানীয়ভাবে দাফন করা হয়েছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী রবিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে বৃহস্পতিবার দিনগত রাতে চকরিয়ার বরইতলীতে বেগম নুরুন্নাহার নামের ৬৮ বছর বয়সী এক বৃদ্ধা মারা গেছেন বলে জানা গেছে।
বরইতলীর ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার জানান, ইউনিয়নের তেইল্যাকাটা গ্রামের সিরাজুল হকের বাড়িতে বৃহস্পতিবার দিনগত রাত ১২টার দিকে আগুন লাগে। আগুন মুহূর্তের মধ্যে বাড়ির চারদিকে ছড়িয়ে পড়লে যে যার মতো প্রাণ নিয়ে বাড়ির বাইরে এসে আত্মরক্ষা করে। কিন্তু পক্ষাঘাতগ্রস্ত নুরুন্নাহার বের হতে পারেননি।

LEAVE A REPLY