র‌্যাবের জিজ্ঞাসাবাদে যা বললেন নওশাবা

0
35

ঢাকা প্রতিনিধি: ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে আটক অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ এবার সেই গুজব ছড়ানোর তথ্য স্বীকার করেছেন। এক স্কুলছাত্রের কাছ থেকে ফোনে তথ্য পেয়ে শ্যুটিংস্পট থেকে ফেসবুক লাইভে গিয়ে তিনি এ গুজব ছড়ান বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন।

গতকাল শনিবার রাতে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, ঘটনাস্থলে না থেকেও ‌জিগাতলার ঘটনা নিয়ে উত্তরার একটি শুটিং স্পট থেকে ফেসবুক লাইভে যান নওশাবা। মোবাইলফোনে পাওয়া খবরের উপর ভিত্তি করে তিনি ফেসবুক লাইভে ওই গুজব ছড়ান যা মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

জিজ্ঞাসাবাদে নওশাবা র‌্যাবকে জানিয়েছে, রুদ্র নামে একটা ছেলের সাথে গত ৩ আগস্ট তার পরিচয় হয় শাহবাগে। তারপর থেকে রুদ্রের সাথে তার যোগাযোগ হয় এবং চলমান আন্দোলন সম্পর্কে আপডেট জানতে পারে। সেই সূত্রে রুদ্রের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার নওশাবা ফেসবুক লাইভে যায়। প্রাপ্ত তথ্যের সত্যতা কোনো রকম যাচাই-বাছাই ছাড়াই বলাটা শুধু গুজব নয়, অপরাধ।

নওশাবাকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে জানিয়ে মুফতি মাহমুদ খান আরও বলেন, নওশাবা ফেসবুক লাইভে গুজব ছড়িয়ে যে অপরাধ করেছে সে অনুযায়ী তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তার বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে শনিবার দুপুরে ফেসবুক লাইভে আসা এই অভিনেত্রীকে রাতে উত্তরা থেকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রাত সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ এর কার্যালয়ে আনা হয়।

LEAVE A REPLY