সাহাপুরকে একটি আধুনিক ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে চাই—–চেয়ারম্যান মতলেবুর রহমান

0
663

সেলিম আহমেদ, ঈশ্বরদী প্রতিনিধি ॥ ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মতলেবুর রহমান মিনহাজ ফকির সাহাপুরকে একটি আধুনিক ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলতে চান। নির্বাচনে বিজয়ী হয়ে দায়িত্ব নেয়ার পর থেকে এই ইউনিয়নবাসির ভাগ্যন্নয়নের জন্য কাজ করে চলেছেন। এই ইউনিয়নে শিক্ষার মান উন্নয়নে, কৃষির উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছের। ইতোমধ্যে গোটা পরিষদকে সোলার প্যানেলের আওতায় এনেছেন। একই সাথে সাহাপুর ইউনিয়ন পরিষদে গড়ে তোলা হয়েছে ফুলের বাগান। চেয়ারম্যান মিনহাজ নিজ উদ্যোগে তার পরিষদে সোলার প্যানেল স্থাপন করেন। সোলার প্যানেল স্থাপনে প্রথমে এককালীন টাকা লাগলেও এরপর খরচ খুবই কম। সেই সাথে সব সময় বিদ্যুৎ পাওয়া যায়।
সরেজমিন আজ রোববার সাহাপুর ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা গেছে, চেয়ারম্যান মোঃ মতলেবুর রহমান মিনহাজ ফকির নিজ অফিস কক্ষে বসে অফিস করছেন। তার পাশে জ্বলছে সোলার টিউব লাইট। বৈদ্যুতিক লাইট বন্ধ করে রাখাতেও সোলার টিউব লাইটে অফিস কক্ষে পর্যাপ্ত আলো রয়েছে। পুরো পরিষদ সীমানা দেয়াল দিয়ে ঘেরা হয়েছে। পরিষদের সৌন্দর্য বৃদ্ধিতে নতুন ভাবে ফুল বাগান গড়ে তোলা হয়েছে। বিনামূল্যে পরিচয়পত্র বিতরণ, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা ও অসহায়দের আর্থিক সহায়তা প্রদান করে থাকেন।
সাহাপুর ইউপি চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির বলেন, এই ইউনিয়নের আয়তন ২৭.২৮৮ বর্গকিলোমিটার, জনসংখ্যা ৫১ হাজার, ৯৩৫, বাড়ির সংখ্যা ১২ হাজার, ধানের চাতালও কলকারখানা রয়েছে। এই ইউনিয়নে শতভাগ বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। একই সাথে শতভাগ স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। নতুন ৯ কিলোমিটার পাকা রাস্তার কাজ চলমান রয়েছে। অচিরেই পরিষদে ছাদ কৃষি চালু করতে যাচ্ছি। নির্বাচিত হওয়ার পর থেকে অনুসন্ধান করে বেশি বয়সের মানুষদের বয়স্ক ভাতা ও দুস্থ প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে ভাতা প্রদান করা হচ্ছে।
তিনি আরও বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী করে গড়ে তুলতে হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সম্পূর্ণ স্বাধিনতা দিতে হবে। বিদ্যুতের ঘাটতি পূরণে ইউনিয়ন পরিষদে সোলার প্যানেল স্থাপন করা হয়েছে। সোলার প্যানেল স্থাপনের কারণে তথ্য সেবা নিতে আসা মানুষেরা আর ভোগান্তিতে পড়বেনা। ঘন ঘন বিদ্যুতের লোডসেডিং থেকে পরিত্রাণ পেতে সোলার প্যানেল স্থাপনে কিছুটা হলেও দেশের বিদ্যুতের চাহিদা পূরণে কাজে আসবে। প্রাথমিক ভাবে পুরো পরিষদ জুড়ে সোলার প্যানেল স্থাপন করা হলেও ইউনিয়নের প্রত্যেকটি গোরস্থানে সোলার ষ্টিট লাইট স্থাপন শেষ হয়েছে। ইউনিয়নের অনেক অসহায় ও গরীবদের বাড়িতে বিনামূল্যে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। এছাড়া পথচারীদের চলাচলের জন্য বিভিন্ন রাস্তার মোড়ে সোলার ষ্টিট লাইট পোষ্ট স্থাপনের কাজ চলছে। একই সাথে সাহাপুর ইউনিয়নের মসজিদ, মাদ্রাসা ও কলেজে সোলার প্যানেল স্থাপন করা হচ্ছে। আগামীতে গোটা ইউনিয়নকে সোলার প্যানেলের আওতায় এনে আধুনিক ইউনিয়ন হিসেবে সাহাপুরকে গড়ে তোলা হবে বলে জানান চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির।

LEAVE A REPLY