সিএমএইচে জাফর ইকবালের খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

0
76

দৈনিক আলাপ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী জাফর ইকবালের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।
সোমবার বেলা সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রী সিএমএইচে যান।
প্রধানমন্ত্রী এই জনপ্রিয় লেখকের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তার পাশে কিছু সময় কাটান।
জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক এবং মেয়ে ইয়েশিম ইকবাল সে সময় উপস্থিত ছিলেন।
তিনি এসময় অধ্যাপক জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গেও তিনি কথা বলেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, অধ্যাপক ড. জাফর ইকবালের সুস্থতার জন্য যা যা প্রয়োজন সব কিছু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার বিকেলে জনপ্রিয় লেখক জাফর ইকবালের ওপর ছুরি নিয়ে হামলা চালায় ফয়জুর রহমান নামে এক তরুণ। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে সেখানে একটি অস্ত্রোপচার সম্পন্ন করা হয়।
পরে প্রধানমন্ত্রীর নির্দেশে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়।
ঢাকা সিএমএইচের চিকিৎসকরা রোববার এক ব্রিফিংয়ে বলেন, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের মাথা, পিঠ ও হাতে ছুরির আঘাতের ছয়টি জখম রয়েছে। তিনি বর্তমানে শঙ্কামুক্ত। তবে পুরো সুস্থ হতে তার কয়েকদিন সময় লাগবে।
এদিকে হামলাকারী যুবক ফয়জুর রহমানকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে উপস্থিত জনতা। পরে ফয়জুর রহমানকে উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা করা হয় জালালাবাদ থানায়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বাদি হয়ে এ মামলা করেন। মামলা নং-০৩।

LEAVE A REPLY