সিগন্যাল অমান্য করায় ভাংগুরায় মালবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ

0
81

সেলিম আহমেদ ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা ॥ পাবনার ভাংগুরা স্টেশনের কাছে দুটি মালবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনায় দু’টি ট্রেনের চালক (লোকো মাস্টার) আশিকুর রহমান (৫০) বশির আহম্মেদ (৪৮) আহত হয়। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে প্রাথমিক ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। ট্রেনের চালক বসির আহম্মেদ (৪৮) কে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসীকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক, বিভাগীয় টেলিকম কর্মকর্তা আবু হেনা মোস্তফা আলম, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) শেখ হাসানুজ্জামান। কমিটির সদস্যদের আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসী জানান, আজ সকাল সাড়ে ৭টার দিকে দিনাজপুর থেকে চট্টগ্রামের দেওয়ান হাটে যাচ্ছিল একটি মালবাহী ট্রেন। সিগন্যাল অমান্য করে সিরাজগঞ্জ থেকে দর্শনার দিকে আরেকটি মালবাহী ট্রেন যাচ্ছিল। একই লাইনে এই দুই ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাটি ঘটেছে ভাংগুরা রেলস্টেশনের অদূরে। এতে দুটি ট্রেনের ইঞ্জিনসহ কয়েকটি বগি দুমড়ে-মুচড়ে ট্রেনসহ রেললাইনের ব্যাপক ক্ষতি হয়। তিনি জানান, রেললাইন ইঞ্জিন ও বগিসহ কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।
খবর পেয়ে ঈশ্বরদী লোকোসেড একটি রিলিফ ট্রেনসহ উদ্ধারকর্মীরা প্রায় সাড়ে তিন ঘণ্টা পর ভাংগুড়া রেলস্টেশন এসে পৌঁছায়।
পাকশি বিভাগীয় রেলওয়ে ম্যানেজার অসীম কুমার তালুকলদার জানান, ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচলে কোন   বিঘ্ন ঘটে নাই । তবে দুর্ঘটনা ঘটায় কিছুটা বিলম্বে ট্রেন চলছে।

LEAVE A REPLY