সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না : ওবায়দুল কাদের

0
40

ঢাকা প্রতিনিধি : কোনো ধরনের সিন্ডিকেট দিয়ে ছাত্রলীগ চলবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগ চলবে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নির্দেশে। দলের জন্য ত্যাগী ও যোগ্যরাই নেতৃত্বে আসবেন। এর বাইরে কোনো ভাবনা চিন্তা নেই।

রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে মন্ত্রী এ সব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী খালেদা জিয়া সুচিকিৎসা পাবেন। তাকে দেখার জন্য সুচিকিৎসক ও জাতীয়তাবাদী চিকিৎসকরা আছেন। কিন্তু বিএনপি তাকে নিয়ে মিথ্যাচার করছে। জাতীয়তবাদী চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসা করলে যে সার্টিফিকেট দেবেন সেখানে সন্দেহ থাকবে।

ছাত্রলীগ থেকে সদ্য বিদায় নেয়া নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আপনি এখন নেতা। যখন আপনি বিদায় নেবেন তখন নতুনরা আপনাকে কী হিসেবে চিনবে সেটা নিয়ে একটু ভাবুন। টাকা-পয়সা দিয়ে নেতা বানালে তারা আপনাদের দিকে ফিরেও তাকাবে না। আপনি বিদায় নিলে আপনার পেছনে শুধু আদর্শের কর্মীরাই থাকবে।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের হুঁশিয়ারি দিয়ে বলেন, কারও প্রতি ব্যক্তিগত প্রতিশোধ নিতে গিয়ে যাতে দলের প্রতি প্রতিশোধ না হয়ে যায়। দল না থাকলে আমাদের অস্তিত্ব থাকবে না। আগামী নির্বাচনকে উদ্দেশ্যে করে ছাত্রলীগ নেতাকর্মীদেরকে কাদের বলেন, তোমাদের ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয়ের জন্য কাজ করতে হবে। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার, সেটা মানুষকে বোঝাতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রাণ। আগামী দিনে যারা এ প্রাণ কেন্দ্রে নেতৃত্বে আসবে তারা এ ক্যাম্পাসকে পূতঃপবিত্র রাখবে, এটাই প্রত্যাশা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম বলেন, ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য বাংলাদেশের সাথে মিশে রয়েছে। সমগ্র বাঙালি জাতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দিকে তাকিয়ে থাকে। আগামী দিনে যারা এখানে নেতৃত্বে আসবে তাদের মাধ্যমেই বাংলাদেশ আরও এগিয়ে যাবে।

সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান সভাপতিত্ব এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

LEAVE A REPLY