সেবিকা ধর কে শুভ জন্মদিনে, দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে শুভ জন্মদিন ।

0
197
শুভ জন্মদিন । জন্মদিন স্মরণীয় করে রাখার প্রত্যয়ে ।

লেখার মাধ্যমে,মানুষকে ভালোবাসার মাধ্যমে,সবার সুখ দু:খ কষ্ট ভাগ করে নেবার মাধ্যমে ভাল থাকা সেবিকা ধরের জন্মদিনের মূল প্রতিপাদ্য ।শুভ জন্মদিন ।

জীবন এগিয়ে যায়, একটি দিন প্রতি বছর ফিরে ফিরে আসে । ঠিক আজ থেকে ৩২ বছর আগে মা বাবার দ্বিতীয় সন্তান হিসাবে জন্ম নেই এই ক্ষণজন্মা নারীদের অগ্রবর্তীচিন্তার পথিকৃৎ, নারীবাদী কবি ও প্রাবন্ধিক যার ডাক নাম ছিল সেবি, এখন সে আমাদের সেবিকা ধর । জন্ম হয়েছিল কমলপুর এর মানিক ভাণ্ডার ত্রিপুরা ।
উনি মানবতার জন্য লিখেন, যে লেখায় মানুষ তার জীবনকে উপলব্ধি করতে পারেন ।

সেবিকা ধর মূলত নারীবাদী লেখক । তার কলম নারীদের বিবিধ সমস্যা নিয়ে সচল ।নারীর অভাব, কাম ক্রোধ ঘর সংসার নিয়ে গবেষণা করতে লেখতে ভালবাসেন ।তার লেখা কে গুণীজন সাহিত্য তরবারি বলেন ।তার যৌথ কবিতার বই উপত্যকার কবিতা । ২০১৮তে নারী ও সাহিত্য বিষয়ক প্রবন্ধের বই বেরুচ্ছে। বিভিন্ন ম্যাগাজিন পত্রিকায় নিয়মিত লেখক। বই পড়া নেশা .বর্তমানে একটি কলেজে অতিথি অধ্যাপক শিক্ষকতার সঙ্গে যুক্ত।

আমরা বিভিন্ন ভাবে – নারীবাদী কবি ও গবেষক সেবিকা ধরের তাঁর সৃষ্টি কর্মের মাঝে জানার চেষ্টা করেছি , আমাদের সম্মানিত লেখকদের লেখনীর মাধ্যমে। একজন উজ্জ্বল নারীবাদী কবি ও প্রাবন্ধিক সেবিকা ধরের জন্মদিন স্মরণীয় করে রাখার প্রত্যয়ে আমাদের এই উদ্যোগ খুবই সামান্য।
শুভ জন্মদিন ।
শুভ জন্মদিনে দৈনিক আলাপ পরিবারের পক্ষ থেকে
আশিকুর রহমান
সম্পাদক
দৈনিক আলাপ

LEAVE A REPLY