২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজে শোকর‌্যালী

0
55
২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদারের নেতৃত্বে শোকর‌্যালী বের করা হয়। ছবি- আর কে আকাশ/বাংলার মুখ

আর কে আকাশ, বাংলার মুখ: ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজের আয়োজনে শোকর‌্যালী বের করা হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদারের নেতৃত্বে বেলা ১১টায় ক্যাম্পাস থেকে শোকর‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক পদক্ষিণ করে কলেজের স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়।
এসময় অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদার বলেন, একদিনে এতো বড় নসৃংশ গণহত্যা পৃথিবীর কোনো দেশে হয়নি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে প্রায় এক লাখ মানুষকে হত্যা করা হয়। সেই নিকৃষ্ট হত্যাকারীদের ধিক্কার জানাতে আজ রাতে সবাই এক মিনিট বাতি নিভিয়ে ব্লাক আউট পালন করা হবে।
শোক র‌্যালীতে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শহিদ মো. ইব্রাহীম, শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খান, ছাত্রলীগ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক তাজুল ইসলামসহ সকল বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।
আজ সোমবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি এডওয়ার্ড কলেজে সকালে জাতীয় পতাকা উত্তোলন, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষকে বিএনসিসি ও রোভার স্কাউট দলের গার্ড অব অনার প্রদান, শিক্ষক পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী, প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সকল বিভাগ, হল ও ছাত্রনেতৃবৃন্দ অধ্যক্ষের নেতৃত্বে ক্যাম্পাসের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় ক্যাম্পাস থেকে স্বাধীনতা র‌্যালী ও দূর্জয় পাবনায় পুষ্পস্তবক অর্পণ, শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা, বাদ যোহর সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল, বিকেলে স্মৃতিস্তম্ভে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY